Protect Yourself & Your Family Members From The Impact of COVID-19

Coronavirus আজ আমাদের জীবনের গতিকেই শুধু স্তব্ধ করে দিয়েছে তাই নয়, এর পর কি হবে তাই নিয়ে প্রায় সকলেই চিন্তিত। কথা হোল একদিন তো Lockdown উঠবে, কিন্তু Coronavirus এর জীবাণু তো তখন ও অনেক মানুষের মধ্যে থেকে যাবে। নিজেদের কাজের যায়গায় তো তখন যেতেই  হবে। তার জন্য Public Vehicle ও ব্যবহার করতেই হবে, মানুষের সংস্পর্শে ও আস্তেই হবে, রাতারাতি তো এই Virus Vanish কোনও ভাবে হয়ে যাবে না ? আর তখন ঘরে বসে থাকলে ও তো চলবে না, এবার তখন যদি আমরা কেউ Infected হয়ে যাই তাহলে তার আগেই নিজের Life এর এবং Family বাকি Member দের Life এর জন্য কি কিছু Protection এর ব্যবস্থা নেওয়া যায়? তাহলে পুরো Article টা পড়ুন,  জানতে পারবেন। 

Reliance General Insurance Company COVID-19 নামে একটা Beneficiary Product Launch করেছে। Online কিছু বড় Group কে এই Policy টা নিয়ে কাজ করার সুযোগ দিয়েছে। আমাদের “roy’s FINANCE Team” এর যেহেতু Main Mission Client “Safety Security” তাই আমরা নিরন্তর চেষ্টা চালিয়ে এই সুবিধা যাতে আপনারা পেতে পারেন তার ব্যবস্থা করতে পেরেছি।

কি কি সুবিধা পেতে পারেন? 

এই Policy নেওয়ার 15 দিন পর (15 Days Waiting Period) যে কোনও ব্যক্তির যদি Coronavirus Test Positive হয় তাহলেই তিনি এই Policy র Benefit টা পুরো টা পেয়ে যাবেন। যদি ওই ব্যক্তি কে Coronavirus Test Positive হওয়ার জন্য Hospitalise হতে হয় তা হলে তিনি যত টাকার Coverage এর Policy নিয়েছেন পুরো সেই টাকাটাই   পেয়ে যাবেন। তার চিকিৎসার জন্য কত খরচ হয়েছে, বেশি হয়েছে , না কম হয়েছে , সেটা ওরা জানতেও চাইবে না। ধরুন কেউ 2 লাখ টাকা Coverage এর এই Policy নিয়েছেন এবং তার Coronavirus Test Positive হয়েছে, তাহলে তিনি ওই 2 লাখ টাকাটাই পেয়ে যাবেন।চিকিৎসা খরচ যাই হোক।

এবার আজকাল এরকম অনেকই হচ্ছে যে Coronavirus Test Positive হলেও যাদের সেরকম অন্য কোনও উপসর্গের বাড়াবাড়ি নেই তাদের  Hospital এ Admit করা হচ্ছে না, Quarantin এ রাখা হচ্ছে। সেক্ষেত্রে তিনি যত টাকার Coverege এর Policy নিয়েছেন তার 50% মানে আগের Example মত যদি তার 2 লাখ টাকার Policy থাকে তা হলে তিনি 1 লাখ টাকা পেয়ে যাবেন।চিকিৎসা খরচ যাই হোক না কেন।নিশ্চয়ই বোঝা গেছে।

এবার কারা করতে পারবেন?

3 মাস বয়স থেকে 60 বছর বয়স্ক ব্যক্তিরা এই Policy র সুবিধা নিতে পারবেন। 

কত Coverage নিতে পারবেন? 

25,000, 50,000, 1,00,000, এবং Maximum 2,00,000 লাখ টাকা পর্যন্ত করা যেতে পারে ।

এবার Premium কত পরবে? 

ধরুন কেউ  25,000 টাকা Coverage নিতে চান, তাহলে  Premium এক বছরে জন্য মাত্র 369 টাকা Plus GST, আর যদি কেউ 2 লাখ টাকা Coverage নিতে চান, তাহলে  Premium হবে মোটামুটি এক বছরে মাত্র 2,950 টাকা ।Detail নিচে দিলাম। Payment Online এ করতে হবে।

এপর্যন্ত বহু ব্যক্তি এই Policy নিয়ে তাদের প্রশ্ন এবং যে মতামত আমায় জানিয়েছেন তার দু একটা তুলে ধরছি, আপনাদের হয়ত কাজে আস্তে পারে। 

* আমার কোনও Health Insurance policy করা হয়ে ওঠে নি, এই Policy করা কি ঠিক হবে?

– Health Insurance policy অবশ্যই থাকা প্রয়োজন। যেহেতু কোনও কারণে আপনার করা হয়ে ওঠে নি, এখন এই Policy অন্তত Coronavirus এর খরচের Protection টা তো দেবে। অবশ্যই করা উচিত।

* আমার তো Health Insurance Policy করা আছে? তার পরেও কি লাগবে এটা?

– অনেক Health Policy ই COVID-19 জনিত চিকিৎসা খরচের Claim দিচ্ছে।এবার যদি কোনও কারণে কাউকে Quarantin এ থাকতে হয় তখন তো Health Policy Claim দেবে না। তাছাড়া যদি কারুর Coronavirus Test Positive হয় তাহলে তাকে তখন বেশ কিছুদিন আবার কর্মস্থল থেকে দুরে থাকতে হবে। এই এত দিন Lockdown অবস্থার পর ওই সময়ে হয়তো অনেকেই ওই Time এর Absent এর জন্য Without Pay হয়ে যেতে পারে। Business Person, Professional দের তো কথাই নেই। তাদের Income তো পুরোপুরি তাদের Daily Performance এর ওপর নির্ভর করে। যারা Office এ বসে কাজ করেন তাদের ও তো Public Vehicle Use করেই আসা যাওয়া করতে হবে। Office এও তো অনেক মানুষের সংস্পর্শে আস্তেই হবে। আর যাদের কাজ বাইরে বাইরে তাদের তো কথাই নেই।এই যায়গায় এই Policy র Benefit এর টাকাটাও অনেকের কাছে হয়তো বর্তমান পরিস্থিতিতে খুব মূল্যবান হয়ে যেতে পারে।

Health Policy শুধু মাত্র আপনাকে Hospital এ চিকিৎসার খরচ দেবে, এর বাইরে ও ওই Period এ অনেক খরচ লাগবে যেগুলো এই Policy র Benefit এর টাকাটা কাজে লাগবে।

আমাদের roy’s FINANCE TEAM এর সকলের Health Insurance থাকা সত্বেও তাদের এই Policy করে দেওয়া হয়েছে।

* আমার একটা Health Insurance Policy থাকে সত্বেও কি এই Policy নিতে পারি ?

– হাঁ, পারেন।

* আমি আমার Familyর Family Head, আমিই একমাত্র আমার Family তে Income করি, আমি যদি আমার নামে শুধু Policy করে নি তাহলে কি কোনও অসুবিধা হবে?

– Be Practical, Coronavirus এমনি একটা Virus সেটা যখন একজন ব্যক্তির শরীরে ঢোকে তখন বেশির ভাগ সময় টা বোঝা যায় না। পরে যখন Symptoms কিছু দেখা দেয় তখন Test করা হয়। কিন্তু  এই time এর মধ্যে তো বাড়ির সকলেই ওই ব্যক্তির মাধ্যমে Infected হয়ে যাবে। তাই না? যেহেতু Premium খুব বেশি নয় আমার মত Family র সকলের জন্যই আলাদা আলাদা করে করে রাখা টাই বুদ্ধিমানের কাজ হবে।Family র সব Member দের নিয়ে একটা Family Floater করা যায় না।

* Lockdown  period টা মিটে গেলে একটু ভেবে করাটা কি ঠিক হবে না?

– আমার ব্যক্তিগত মত হল Lockdown  period যাওয়ার আগেই করে নেওয়া উচিত। কারণ এই Policy তে 15 days এর একটা Waiting Period আছে। ওটা মাথায় রাখতে হবে।Lockdown Period মিটে যাওয়ার পর করব ভাবলে আবার তারপর 15 days Waiting Period, আমার মনে হয় বড় Risk হয়ে যাবে। 

একটা Family তে যদি 3 জন Member থাকে তাহলে প্রত্যেকের যদি 2 লাখ টাকা করে Coverage নেওয়া হয় তাহলে আনুমানিক Premium দিতে হচ্ছে 9,000 টাকা। যদি কোনও কারণে ওই করনা ভাইরাস জনিত রোগ একবার ওই Family তে ঢোকে Benefit পাবার সুযোগ কিন্তু থাকছে 6,00,000 টাকা। এখন কেউ Risk Open রাখবেন না Risk কে Protect করবেন সেটা তার নিজস্ব ব্যপার।Actually Insurance, Protection, Unknown Unforeseen Risk Protection সম্পূর্ণ অন্য বিষয়। Safety Security নিয়ে স্বচ্ছ ধারনা না থাকলে সিধান্ত নেওয়া বেশ শক্ত।

এরপরেও যদি আপনার মনে কোনও রকম প্রশ্ন থাকে তাহলে আমাদের Team Member দের Mobile Number দেওয়া রইল, Call করে Clear করে নিতে পারেন।

Mr. Debasish Baidya – 9163655495

Mr. Niranjan Sadhukhan – 9051853906

Mr. Sourav Jana- 7001029616

Mr. Satyajit Sharma – 9875449572

Mr. Saikat Giri- 9432015102

Mrs. Rimpa Das – 8910591614

roy’s FINANCE Office – 79801 72093

Office Email id- support@roysfinance.com

 

আপনার মতামত Comment Section এ লিখলে ভাল লাগবে। 

Related Articles

Call Us

or

Our phone lines are available from Monday to Friday 10 AM to 6PM and Saturday from 10 AM to 3PM.

Are You Having Any

Financial Problem?Queries?

If you are looking for expert help on your financial problems,
then you can fill your contact details to book a FREE personal session with our expert financial consultants.

11 thoughts on “Protect Yourself & Your Family Members From The Impact of COVID-19”

  1. Amar mone hoy eta khub i bhalo ekta sujog. Bisesh kore income replacement hisabe eta bhaba jete pare. Ekbar Covid19 infected hole quarentine, isollation e thakte holeo kono health insurance benefit paoa jabe na jodi hospitalised na hon. Kintu eta thakle jader income effected hote pare seta kichhuta compensated hobe. Treatment er cost papar bishoyta to roilo I. Agami kichhudin er uncertainty te eta khub effective bolei mone hoy. Thanks dada

  2. দারুণ সুযোগ Roys Finance আমাদের সামনে এনে দিয়েছে। আমি Roy’s Finance কে নিয়ে সত্যিই গর্বিত। আমার দাদা এই Policy র খুব প্রয়োজন।

  3. Arindam Bhattacharya

    I think this is the right protection tool at this time frame. But still there is some question –

    1. If Govt is giving all covid19 madical facilities as free treatment in Government hospitals and even in tied up private hospitals, after that should I eligible to get the 50% / 100% of covered amount.

    2. If I am a young person (aged -30 to 35) and I am affected by covid19 and after diagnosis, within 5 to 6 days if I get rid of it without any hospitalization and without hazards because of my strong immunity then also I would not loose the eligibility of getting the sum assured (privided covid19 diagonose after 15 days of policy start).

    3. If main earning member of family has been died by Covid19 or by any disease suddenly, then the family will hardly pay the premium for next year. Is there any provision for waiving the premium amount?

    May be my questions are silly……. but before doing the policy I suppose to know the facts as a policy holder from my point of view.

    But if a person could afford this premium this is a good and beneficial for citizens.

    Thanks Ashoke Da for guiding us in open hand.
    Thanks Roy’s Finance Team.

  4. ভবানী প্রসাদ চক্রবর্ত্তী

    আপাত দৃষ্টিতে পলিসিটি খুবই ভালো বলেই মনে হচ্ছে , কারণ এক্সক্লুসন পিরিয়ড মোটে ১৫ দিন আর আনুসঙ্গিক শর্তগুলোও খুবই লিবারল। তবে পুরো ফ্যামিলির জন্য ফ্লোটার নিতে পারলেই ভালো হয়। আর এটা রিনিউয়ালেরও প্রয়োজন হবে কারণ কোভিড পরবর্ত্তী বছরগুলোতেও থাকবে বলেই আশঙ্কা।আর একটা কথা যেহেতু প্রোডাক্টটি একটি প্রতিষ্ঠিত হাউসের তাই আগামী দিনগুলোতে যদি কোভিড এপিডেমিকের চেহারা ধারণ করেও আশা করা যায় ক্লেম রেশিওটি সঠিক জায়গায় থাকবে।

  5. Ami mone kori amader sokoler jonno ei policy ti ekti darun opportunity karon-
    1) lockdown uthar por amader sokolkei kaje berote hobe, tokhon kintu amader covid 19 positive hower chance onek bere jabe.
    2) jodi kono bhave covid 19 positive hoi se khetre normal working life ye phirtey besh kichu mash somoy lagtey pare karon puro sustho holey bakira bhoye amar sathe kichu din nao kaj kortey pare. Se khetre ei policy ta amay income loss theke onektai suraha debe.
    3) matro 15 din por thekei eti cover suru korbey.
    4) Quarantine thakley eti amay cover korbey.
    5) Policy premium tao besh affordable tai barir sobar jonno kora jetey parey.
    Thank you Roy Finance team for this wonderful opportunity, Ami amar ebong amar family jonno joto taratari sombhob ei policy ta koratey chai.

    1. অপূর্ব সিংহ রায়

      সময়োপযোগী ও সঠিক পথের দিশারী ।

  6. Subir Kumar Raha

    Thanks to team Roy’s Finance for their tireless effort to let us know updated info be it is investment or health insurance. So far I understand Covid 19 is different from other insurance coverages and people should utilise its benefit since it does not call for expenses related papers if it happens to be. Be safe and take care of yourself including family members.

  7. Ateesh Kumar Maity

    খুবই ভালো ও জরুরি…আমাদের প্রত্যেকের করা উচিত। আর খরচ তো খুবই কম,যদিও জীবনের চেয়ে মূল্যবান আর কি বা হতে পারে……অনেক ধন্যবাদ Roy’s finance কে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error:
Scroll to Top