roy’s Finance At Your Service

Serives

এতদিন পর্য্যন্ত আপনাদের সহোযোগিতা পেয়েই আজ আমি ব্যক্তি Asoke Roy থেকে “Roysfinance” হওয়ার চেষ্টা করছি। একজন মাত্র ব্যক্তির Limitation থেকে বেরোনোর একটা ছোট্ট প্রচেষ্টা মাত্র।

আমি কিছু Excellent এবং Innovative সুযোগ আপনাদের জন্য এনেছি। সবিস্তারে সেটাই জানাতে চাই।  ইচ্ছা থাকলেও Time এর অসুবিধার জন্য আজ করবো কাল করবো করে অনেকেই Investment টা শুরু করতে পারেন না। অনেকের আবার ইচ্ছা থাকলেও আমার সাথে দুরত্বের কারনে Hesitate করেন। Spouse এর signature ইত্যাদির কারনেও অনেকের Investment Delay হয় এবং তাতে অনেকর অনেক Opportunity miss হয়ে যায়। আশাকরি এই নতুন System এই সমস্যাগুলোর সমাধান খুব সহজেই করে দেবে।

অনেকেই Liquid Fund এ Invest করে Bank Savings Account এর থেকে একটু বেশি Return পেতে চান কিন্তু ভয় খান টাকা তোলার সময় চট জলদি কিভাবে তুলবো। খুব সহজে তার ব্যবস্হা করতে পেরেছি।

আর একটা ব্যপার, ধরুন Market কিছুটা Correction করেছে, আপনি চান এই সময়টাকে Utilize করে কিছু Top Up Investment করতে, কিন্তু আপনার Cheque দেওয়া Form সই করার জন্য Time নেই বা ঐ সময়ে আপনি আপনার কাজের জন্য বাইরে থাকবেন। কোনো সমস্যাই নেই। সুযোগটি যাতে না হেলায় হারায় তারও ব্যবস্হা আছে।

অনেকে এরকম অভিজ্ঞতারও সম্মুখীন হয়েছেন যে Invest করানোর সময় যিনি Invest করাচ্ছেন, তিনি একবারের যায়গায় পাঁচবার আসছেন, কিন্তু তোলার সময় তার টিকিটিও দেখতে পাচ্ছেন না। কোনো চিন্তা নেই, এই System এ আপনার Investment এর Control পুরোপুরি আপনার হাতেই থাকবে।


অনেকেই Retirement এর পর একটু সচ্ছন্দে থাকার জন্য এমন ব্যবস্হা খোঁজেন যেখানে Pension এর মত নির্দিষ্ট টাকা ছাড়াও যখন যেরকম প্রয়োজন হবে নিজের ইচ্ছমত টাকা তোলার কাজটা যেন তিনি নিজেই করতে পারেন। এই ব্যবস্হায় আপনাকে কোথাও ছোটাছুটি করতে হবে না, বাড়িতে বসেই ঐ কাজটা আপনি করতে পারবেন। এমনকি কেউ যদি অসুস্হ হয়ে পড়েন, বা Signature করার মত অবস্হায় না থাকেন বা শারীরিক অসুস্হতার কারনে Signature মিলছে না ইত্যাদি, এই নতুন System এ এগুলো কোনো অসুবিধাই নয়। এমনকি একজন ব্যক্তির হটাৎ মৃত্যু হলেও তার Nominee কে কোনো Formalities এর জন্য Wait করতেই হবে না। আপনার যে Bank Account টা Folio তে Mention করা আছে ওটা যদি Joint Account বা Either or Survivor Mode হয় তাহলে আপনার Nominee অত্যন্ত সহজেই এই টাকা পেয়ে যাবেন। আমরা আপনার সাথে আছি।

NSE

বর্তমানে “Roysfinance” আপনাদের এইরকম আরো অনেক সুবিধা দেওয়া জন্য নিয়ে এসেছে একটি Transaction Platform। এটি National Stock Exchange এর সহোযোগিতায় তৈরী। এটিতে আপনি নিজের নাম নথিভুক্ত করার পর Mutual Fund এ Invest করা থেকে শুরু করে Switching, Redemption মানে টাকা তোলা, SIP র সাহায্যে Invest করা প্রভৃতি সবকিছুই কোনো Form Sign বা Cheque ইত্যাদির ঝামেলায় না গিয়েই করতে পারবেন।

আপনার যদি Online Bank Account থাকে তার মাধ্যমেও Invest করতে পারেন আবার Online Bank Account না থাকলেও ATM Card বা Debit Card দিয়েও Invest করতে পারবেন। ভুল ভাববেন না এর জন্য আপনাকে ATM Counter এ যেতে হবে না।

আপনি ভাবতেই পারেন যে আপনি Online ব্যপার অতো ভালো বোঝেন না। কোনো দরকার নেই। আপনার Email Id থাকলেই হবে।

আপনি শুধু মাত্র “Roysefinance” এ একটা Phone করেও যেমন Transaction টি করতে পারেন আবার আপনি নিজেও Roysfinance.com Site এ গিয়েও নিজেনিজেই Transaction টি করে নিতে পারবেন। আপনার Bank, Post office, Insurance প্রভৃতি Investment গুলি যেমন আপনি নিজেই Operate করেন এখানেও আপনি তাই করতে পারবেন।উপরের ছবিটা দেখলেই বুঝতে পারবেন।

এবার আসে Security র প্রশ্ন। দেখুন এই Platform টির Security দেখছে NSE র মত এতবড় একটি সংস্হা। বিশাল এবং অনেক জটিল Network এখনো পর্য্যন্ত যথেষ্ট সুনামের সঙ্গেই তারা তো করে চলেছে। তাছাড়া তর্কের খাতিরে যদি ধরেই নেওয়া হয় কোনো গন্ডগোল হলোই, তাতেও আপনার অর্থ কিন্তু সুরক্ষ্যিত। আপনার টাকা কারুর উঠিয়ে নেওয়ার কোনো খমতা নেই। কারন Transaction আপনি যেভাবেই করুন না কেন টাকা যাবে আপনার যে Bank Account এ যেটি টি Folio তে নির্দিষ্ট করে দেওয়া আছে ওখানেই। NSE Platform এর কোনো খমতা নেই আপনার Folio তে কোনো Data Change করার। Change করতে হলে আপনাকে Prescribe Form এ যে Fund House এ আপনার Investment আছে তার কাছে আপনাকে উপযুক্ত Proof দিয়ে করতে হবে। সর্বপরি আমরা পুরো ব্যপারটা দেখে নিয়েই এগিয়েছি।

এই পদ্ধতিতে কেউ Consent দিয়েছেন মানেই কিন্তু এটা কখোনোই নয় যে বর্তমানে যে Form Sign করে Cheque দিয়ে Invest করা বা Form sign করে টাকা তোলার অধিকার বজায় রয়েছে তা হারিয়ে ফেলছেন। ওটা তো থাকছেই। আরও সুবিধার জন্য নতুন ব্যবস্হা।

আমার Suggestion হলো এই নতুন ব্যবস্হার সুযোগটা তারাতারি নিয়ে মাত্র 1000 টাকা একবার জমা আর একবার তোলা করে ব্যপারটা তো আগে বুঝে নিন। পরে কি করবেন পরেই না হয় ভাবা যাবে।

এবার আর একটা বিশেষ সুবিধা করতে পেরেছি, যেটা জানলে আমি নিশ্চিত আপনারা খুশিই হবেন। এখন আপনি যে কোনো সময় “Roysfinance” Website টি থেকেই (www.roysfinance.com) আপনার Investment এর বর্তমান Position দেখে নিতে পারবেন। প্রয়োজনে Download, Print সব কিছুই করতে পারবেন। কারুর ওপর আপনাকে নির্ভর করতে হবে না। এমনকি এই Portal টা আমি অনেক কিছু মাথায় রেখে আপনাদের সুবিধার জন্য বানানোর চেষ্টা করেছি। আপনি যে শুধু Valuation দেখতে পাবেন তাই নয় আপনার Investment টি বর্তমানে কত Percent Return দিচ্ছে তাও দেখতে পারবেন। আপনি Numerically এবং Graphically Both way তে আপনার Portfolio টা দেখতে পাবেন।

এছাড়াও আপনি কি Return পাচ্ছেন এবং Market কি Return দিচ্ছে, এই Fund গুলো আপনার জন্য কেনো Choose করা হয়েছে তাও বুঝতে পারবেন। ভবিষ্যতে আপনার Goal অনুযায়ী যাতে Portfolio টি দেখতে পান তারও কাজ চলছে। Link https://roysfinance.com/portfolio/

E office 1

E office 2

এছাড়াও আমি অনেক মেহনত করে একটা বিষয়ের সমাধান করার চেষ্টা করেছি তা হল আপনি চাইলে এই Portal এ আপনার ওন্য Investment যেমন Fixed Deposit, Post office Deposit, Insurance, PPF, Share সব কিছু আপনি Record রাখতে পারেন। তাতে আপনি any time ওগুলোরও Current Valuation দেখতে পাবেন। PPF এ এখন কত জমেছে জানার জন্য Bank এ গিয়ে Pass Book Up to date করতে হবে না।

আপনার Fixed Deposit, RD, Post Office Deposit, Insurance Mature করার এক মাস আগে “Roysfinance” আপনাকে SMS এবং Mail করে জানাবে। এতে আপনি আগে থেকে Plan করে নিতে পারবেন ঐ অর্থ কিভাবে কি করবেন। Insurance Premium Due date এর আগে “Roysfinance” আপনাকে মনে করিয়ে দেবে।

এ সমস্ত সুবিধা ছাড়াও আমার অভিজ্ঞতায় আমি দেখেছি যে আপনার কোথায় কি ভবিষ্যতের জন্য করা আছে তা নিয়ে আপনার স্ত্রী নিশ্চই ভীষন ভাবে চিন্তিত। প্রয়োজনে আপনি তাকে পুরো Portfolio দেখিয়ে দুশ্চিন্তা মুক্ত করতে পারেন। সবথেকে বড় সুবিধা একজনের অবর্তমানে বাড়ির লোক Just একটা যায়গা থেকেই সমস্ত কিছুর Information পেয়ে যাবেন। আমি জানি আপনি সব Record File করে রাখেন। সেটাকেও সঠিক সময়ে খুঁজে পাওয়া, এবং মনে করে যতবার যা কিছু করছেন সেগুলো গুছিয়ে একযায়গায় রাখা অনেক খেত্রেই হয়ে ওঠে না। যদিও বা রাখা হয় বেশির ভাগ খেত্রে পুরোনো গুলো ফেলা হয় না। এতে বাড়ির লোকের Confusion এবং হয়রানি বাড়ে।
পরবর্তি কালে আরো অনেক সুবিধা নিয়ে আসার ইচ্ছা রইলো। এ ব্যপারে আপনার মতামত একান্ত প্রয়োজন।

যারা Already Login করে এটি ব্যবহার করতে শুরু করেছেন আমার অনুরোধ কেমন লাগলো জানান।

Related Articles

Call Us

or

Our phone lines are available from Monday to Friday 10 AM to 6PM and Saturday from 10 AM to 3PM.

Are You Having Any

Financial Queries? Problems?

If you are looking for expert help on your financial problems,
then you can fill your contact details to book a FREE personal session with our expert financial consultants.

14 thoughts on “roy’s Finance At Your Service”

  1. আমি প্রায় ১২ বছরেরও বেশি সময় ধরে Mr Roy এর সাথে যুক্ত। আমি ওনার সমস্ত লেখাই নিয়মিত পড়ি। Professional ব্যস্ততার কারনে কোনোদিন Comments করা হয়ে ওঠেনি। আজ আর থাকতে পারছি না।

    ওনার লেখা পড়ে আমি আমার Finance Related Mind Set up পুরো Change করে ফেলেছি এবং ওনার Advice ছাড়া আমি একটা পয়সাও Invest এবং খরচ করি না। মাঝে মাঝে ভাবি শুরুতে কি দেখেছিলাম আর আজ উনি নিজেকে কি মারাত্নক রকমের Change করেছেন। ওনার Politeness, Sincerity, Knowledge, ভুলকে মেনে নেওয়ার এবং স্বীকার করার খমতা আমাকে আকৃষ্ট করে। আমরা পুরো Family আজ ওনার ওপর Finance এর ব্যপারে চোখ বন্ধ করে ভরসা করি।

    ওনার এই যে Transaction Portal এবং Portfolio Wealth E office অসাধারন। আমরা আগামীদিনে কিভাবতে পারি উনি তা আগেই ভেবে নিয়ে এটা বানিয়েছেন। অসংখ্য ধন্যবাদ Mr Roy।

    Mr Roy কিছু মনে করবেন না, এতদিন একটাই খুঁতখুঁতুনি আমার ছিল আপনি Free Advice দিতন বলে। আজ খুব কম হলেও Fees চালু করেছেন বলে আমি নিশ্চিন্ত হয়েছি। আমি নিজের Profession দিয়ে বুঝি Free Advice কতটা Dangerous।
    আপনার মঙ্গল হোক।

  2. Prof Santanu Basu

    অশোক বাবু, এই ভদ্রোলোকের সাথে আমি বহু বছর Associated। এই মানুষটির কাছেই শিখলাম Product নয় Planning। আমি কোনো মন্তব্য লিখিনা বলে নিজেই মাঝে মধ্য অপরাধ বোধে ভুগি। কিন্তু লেখা গুলো আমি নিয়মিত পড়ি।

    আমি নিজে Finance Management এর পড়াই কিন্তু এনার সঙ্গে পরিচয় হওয়ার বুঝতে পাড়লাম Personal Finance এর আমি তো কিছুই বুঝি না। উনিই শেখালেন Earn করতে হলে Learn তো করতেই হবে, তাই ওনার প্রত্যেকটি লেখা খুব মন দিয়ে পড়ি।

    এই রকম একজন মানুষকে আমার Advisor হিসাবে পাওয়ায় আমি গর্বিত। বর্তমানে আমি ছাড়াও আমার পরিবারের আরোও 11 জনের Advisor উনিই।

    কি অসাধারন Platform আপনি বানিয়েছেন। এতে আমার মনে হয় প্রত্যেকেই উপকৃত হবেন। তবে আমার সঙ্কা একটা আছে, Regular Valuation Check করলে Goal থেকে Focus সরে গিয়ে Return দিকে Focus নিয়ে যেতে পারে।

    ওনাকে আমি বহুদিন ধরে বলে আসছিলাম যে Fees Charge না করলে আপনি Survive করতে পারবেন না। যাক এতদিন পরে অল্প করে হলেও নিজের গুরুত্ব যে উনি বুঝেছেন তাতে আমরাও নিজেদের Secured মনে করছি।

  3. আমি বর্তমানে Retired Person। একটি Private Co. তে চাকুরীরত ছিলাম। Mr Roy এর সাথে পরিচয় আমার Office এ। সে অনেক দিনের ব্যপার। আমার কোনো Pension নেই, তিন বছর হলো Retire হয়েছি। Mr Roy এর Planning এই আগেথেকে Invest করে বর্তমানে আমার বেশ চলে যাচ্ছে। মাসে মাসে ঠিক আমার Account এ Tax Free টাকা Pension মত আসছে।

    আর বর্তমানে এই Transaction Platform টি আমাকে প্রভূত উপকার করবে।

    আমার Retirement এর আগে এবং Retirement এর পরে সমস্ত Investment Portion ওনার Guide অনুসারেই করা। আমি ওনার Suggestion এবং ব্যবস্হাপনায় খুব উপকৃত।

  4. Tapas Dhar Florida

    আমি খুব Excited থাকি Mr Roy এর কাছথেকে বিদেশে বসে Regular বাংলায় Guidance পেয়ে। Since 5 years I am associated with Mr Roy. He is not only a knowledgeable person but also very humble and trust able person as I think. I am so much benefited by taking advice from him.

    As an IT professional আমি ওনার Wealth E Office দেখে Just চমকে গেছি। What he gave us. Just Excellent.

    Regarding Fees, আমি অনেকদিন আগেই ওনাকে এই নিয়ে বলেছিলাম যে Fees না নিয়ে এই ভাবে Good Suggestion and Service ভবিষ্যতে ধরে রাখতে পারবেন না। আমি এখন অনেক নিজেকে Safe মনে করছি এবং আগের থেকে অনেক বেশি নিশ্চিন্ত হতে পারছি।

    Mr Roy, আপনার কাছথেকে যে ভবিষ্যত Planning গুলো শুনেছি সেগুলো Implement করার জন্য শুভেচ্ছা রইলো।

  5. Dear Mr. Roy its a fantastic site. Your portfolio area is superb. I have already registered and data entered. Now let me try you Transaction portal. Thanks a lot for such an excellent service.

  6. Simply outstanding effort. Personally I can say that,I haven’t even imagine about such a composite platform containing all types of personal savings,investments , even insurance available at a time in such a systematic manner. Actually it may be treated as personal digital locker. As described by Mr. Roy , we shall be able to control our investment ourselves as we like, I cannot actually feel the total benefit of myself presently….but I can imagine that, I have entered in a new era of operationalisation with my investment planning thinking well in advance with the support of our beloved Dada…Mr. Roy. Actually the effort is so praiseworthy , it cannot be measured with the nominal fees as settled by Mr. Roy…no question of free advice should be there. Again ….bravo Dada, please carry on and enrich us more and more.

  7. কয়েকজনের Comments এর প্রসঙ্গে আমি আমার একটা Experience Share করতে চাই। একটা Investor Awareness Seminar যেটা Mr Roy Organize করেছিলেন আমি সেখানে Present ছিলাম। আমি দেখেছিলাম কত High level এর মানুষ ওনাকে কি সাংঘাতিক বিশ্বাস ও ভরসা করেন। আমি দেখে অবাক হয়ে গিয়েছিলাম।

    আপনার Wealth E Office অসাধারন। Fees না নেওয়াটাই অনুচিৎ।

  8. Asoke babu , you have done a stellar work and instilled a greater confidence to every client, even a layman like me.I salute your efforts. Thank you for being the drivers of change and an inspiration for tomorrow. I also wish your good health, and expect a valuable and sustainable financial advisor even in a layman’s life. My sincere regards.————-Asish R Das

  9. Sanjib Basu Mallick

    Ashok babu 1st apnake janai many many thanks for your important suggestion. This is very helpful for me. Apnake ami last 5/6 years dhore chini without your effort I cannot reach my goal. Apnar lekha gulo ami regular pori; anek kichu jante pari. Apnar new website amar khub bhalo lagache; amar anek help hobe.

  10. Thanks Dada, for this valuable as well as essential services . . . . . You have done the great job exactly which was expected. Now I am able to see all my investment status in details at a glance regularly. Moreover, there is a provision for keeping record of some other type of personal savings, investment, insurance etc. which are also very useful. Again Thanks dada.

  11. Dr S. K. Mukherjee

    Professional attitude of Asoke Roy mesmerized me. Again I felt his seriousness to establish an online financial transaction platform for rendering service to us.
    I think we will get a trustworthy treatment as per global standard.
    As a middleclass people we never dreamt a such type of comfort freindly environment in the investment world which is alien to us.
    credit goes to ASOKE ROY.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error:
Scroll to Top